Thursday, February 22, 2024
Google search engine
Homeখেলাফুটবল থেকে আর চাওয়ার-পাওয়ার কিছু নেই : মেসি

ফুটবল থেকে আর চাওয়ার-পাওয়ার কিছু নেই : মেসি

খেলা ডেস্কঃ

ফুটবল থেকে আর চাওয়ার-পাওয়ার কিছু নেই মেসির। বিশ্বকাপ জয়ের পর এমন কথা বেশ কয়েকবার বলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক।ক্লাব শিরোপা আর ব্যক্তিগত প্রাপ্তিতে আগেই পূর্ণ ছিলেন লিওনেল মেসি। যেই শিরোপা নিয়ে আক্ষেপ ছিল সেই বিশ্বকাপ শিরোপাও ছুঁয়ে দেখেছেন গত বছর। তার মতে, যাদের অর্জনের থলেটা পরিপূর্ণ, তাদের একজন তিনি। নিজের এমন বর্নিল ক্যারিয়ারের জন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদও দিয়েছনে এই গ্রেট। সম্প্রতি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি উপলক্ষ করে বানানো একটি প্রামাণ্যচিত্রেও এমন কথা বলেছেন মেসি।

মেসি বলেছেন, ‘এটা সবারই আকাঙ্ক্ষার বিষয়। সবাই বড় স্বপ্ন দেখে এবং জাতীয় দলের হয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া সবচেয়ে বড় ব্যাপার। আমি সৌভাগ্যবান যে আমি ক্লাব পর্যায়ে বার্সেলোনার হয়ে এবং ব্যক্তিগত পর্যায়ে সবকিছু জিততে পেরেছি। শুধু এটাই (বিশ্বকাপ) আমার অধরা ছিল। খুব কমসংখ্যক মানুষ আছে, যারা বলতে পারে যে তারা সবকিছু জিতেছে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ যে আমি তাদের একজন।’নিজের খারাপ সময় নিয়ে মেসি বলেন, ‘আমার খারাপ সময় গেছে। আমার পরিবার এবং যেসব মানুষ আমাকে ভালোবাসে তারাও এর মধ্য দিয়ে গেছে। (আর্জেন্টিনায় সমালোচকেরা) এ প্রজন্মের খেলোয়াড়দের প্রতি খুবই অন্যায্য আচরণ করেছিল। তারা আমাকে নিয়েও অনেক বাজে কথা বলেছে। তবে আমি বিদ্বেষী নই।’বাংলায় একটা প্রবাদ আছে, ইচ্ছা থাকলে উপায় হয়। এই কথাটা মনে প্রাণে বিশ্বাস করেন মেসি। তার মতে পরিশ্রম আর সফল একই পথে হাঁটে। তিনি বলেন, ‘আপনি যদি চেষ্টা, আত্মত্যাগ, কাজ ও বিনয়ী হয়ে কিছু চান, তাহলে শেষ পর্যন্ত আপনি নিজের লক্ষ্যে পৌঁছাতে পারবেন। পথটা কঠিন হতে পারে, কিন্তু নিজের স্বপ্নপূরণে আপনাকে লড়াই চালিয়ে যেতে হবে। আমি সব সময় ফুটবল খেলাটা ভালোবেসেছি। জাতীয় দলের হয়ে খেলাও ভালোবেসেছি।

RELATED ARTICLES

3 COMMENTS

  1. It was great seeing how much work you put into it. The picture is nice, and your writing style is stylish, but you seem to be worrying that you should be presenting the next article. I’ll almost certainly be back to read more of your work if you take care of this hike.

  2. I appreciate your website, however I think you might check the spelling of a few of your postings. Even though I find it quite difficult to tell the truth because so many of them have spelling errors, I will most certainly return.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments