টেকনাফ প্রতিনিধি

দীর্ঘ ১০ বছর পর কক্সবাজারের টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামীকাল রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এ সম্মেলন ও কমিটি গঠনকে ঘিরে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ।

ইতোমধ্যে পদপ্রত্যাশী নেতারা সম্মেলন সফল করার আহ্বান জানিয়ে উপজেলার বিভিন্ন এলাকাসহ সম্মেলনের স্থান টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ফেস্টুন, ব্যানার, তোরণ ও সড়কের আশেপাশে বিলবোর্ড লাগিয়েছেন।দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৩ সালে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মোহাম্মদ আলী সভাপতি ও নুরুল বশর সাধারণ সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় তারাই দায়িত্ব পালন করেছেন। তবে সম্মেলনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে প্রচার প্রচারণা।

টেকনাফ  উপজেলার একাধিক ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মী জানান, দীর্ঘ সময় উপজেলা আওয়ামী লীগের সম্মেলন না হওয়ায় নেতাকর্মীরা অনেকটা ঝিমিয়ে পড়েছেন ও নতুন নেতৃত্ব তৈরির বিষয়ে বাধাগ্রস্ত হয়। তবে এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতাদের কেন্দ্র মূল্যায়ন করবে বলে তারা মনে করেন।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার জাহেদ হোসেন বলেন, ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করতে হবে। অন্যতায় মেনে নেওয়া হবে না।

ডিটিবি