জবি প্রতিনিধি
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ১৬ তম ব্যাচের ওরিয়েন্টেশন ক্লাস সম্পন্ন হয়েছে আজ। উক্ত অনুষ্ঠানে বিভাগের ২০২০-২০২১ সেশনের শিক্ষার্থীদেরকে বরণ করে নিয়েছে রসায়ন বিভাগের সকল শিক্ষক পূর্ববর্তী সেশনের অন্যান্য শিক্ষার্থীরা। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড ইমদাদুল হক,  বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড কামালউদ্দীন আহমেদ,    অধ্যাপক ড রবীন্দ্রনাথ মন্ডল, ডিন,বিজ্ঞান অনুষদ ও সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড শামছুন নাহার। উক্ত অনুষ্ঠানে  নবীনবরন কমিটির আহ্বায়ক রসায়ন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ লোকমান হোসেন ধন্যবাদ জ্ঞাপন করেন। উক্ত অনুষ্ঠানে  সঞ্চালনা করেন রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাফিস আহমদ।
সেখানে আরো উপস্থিত ছিলেন ইউজিসি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির,  সাবেক উপাচার্য, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ও রসায়ন বিভাগের অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।
অনুষ্ঠানে অংশগ্রহণকৃত সকল শিক্ষার্থীকে দিকনির্দেশনা মূলক বক্তব্য ও তাদেরকে সাদরে বরণ করে নিয়েছেন সকলকে। অনুষ্ঠানের বক্তব্যবে ইউজিসি অধ্যাপক ড শরীফ এনামুল কবির বলেন, রসায়নে পড়াশোনার ক্ষেত্রে কেবল অনার্স মাস্টার্স এর গণ্ডিতে আটকে না থেকে উচ্চতর পড়াশোনার দিকে শিক্ষার্থীদেরকে আগ্রহী করতে হবে। তাদের পড়াশোনার মাধ্যমেই যে জীবনের সার্থকতা অর্জন করা যায় সে বিষয়ে বিষদভাবে জ্ঞান দিতে হবে। তিনি অনেক দিকনির্দেশনা দিয়ে শিক্ষার্থীদেরকে পড়াশোনায় আগ্রহের দিকটিকে তুলে ধরেন এবং সকলে স্বাগতম জানান।
বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড শামছুন নাহার বলেন, করোনা মহামারীর কারণে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ বিলম্ব হলেও তারা যন পরবর্তীতে সেশন জটে না পরে সেইদিকে বিশেস খেয়াল রাখা হবে। নতুন সংযোজিত বিশেষ কোর্স ও উন্নত মানের পড়াশোনার পাশাপাশি সকলের সুস্বাস্থ্য কামনা করেন তিনি।  ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অধ্যাপক ড মুহাম্মদ লোকমান হোসেন বলেন, রসায়ন পরিবারের নবাগত শিক্ষার্থীদেরকে নিয়ে প্রফুল্লিত বিভাগের সকলে। তাদের পড়াশোনার উন্নত মান নিশ্চিত করা হবে ও সকলের সাথে সম্প্রীতিরসাথে বিশ্ববিদ্যালয় জীবন অতিবাহিত করার প্রচেষ্টা করবেন।