খেলা ডেস্ক-

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর মোহাম্মদপুরে অনুষ্ঠিত হলো প্রীতি ফুটবল ম্যাচ

সোমবার (২১ ফেব্রুয়ারী) সকালে অনুষ্ঠিত এ ফুটবল ম্যাচে চারটি  গ্রুপে খেলোয়াড় হিসাবে অংশ নেন মোট ২৪ জন ফুটবলার।  রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ মাঠে এ খেলার আয়োজন করে শহীদ বুদ্ধিজীবী প্রভাতী সংঘ নামের একটি সংগঠন।  

শহীদ বুদ্ধিজীবী প্রভাতী সংঘের উপদেষ্টা ড.সিরাজউদ্দৌলা, কামরুজ্জামান আলাল, সভাপতি শেখ ফায়েজ আহমেদ, সধারন সম্পাদক রাসিব রানা, সাংগঠনিক সম্পাদক আল-আমিন মাহমুদের সার্বিক সহযাগিতায় খেলায় অংশগ্রহন করে বুদ্বিজীবি প্রভাতী সংঘের সদস্যরা। খেলার শুরুতে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ  দোয়া মোনাজাত  করা হয়।

উল্লেখ্য যে ২০১৬ সালে তরুনদের নিয়ে প্রতিষ্ঠিত হয় শহীদ বুদ্ধিজীবী  প্রভাতি সংঘ। প্রতিষ্ঠার পর থেকে তরুনদের খেলাধুলায় উদবুদ্ব করানো, অসহায় দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণসহ  নানা রকম সামাজিক কার্যক্রমে যুক্ত রয়েছে সংগঠনটি। বর্তমানে সংগঠনে উপদেষ্টা হিসেবে রয়েছেন ড.  সিরাজউদৌলা, কামরুজ্জামান আলাল, বাপ্পি হোসেন, আবু তাহের, শাখাওয়াত হোসেন, আবদুল আলিম, সভাপতি শেখ ফায়েজ আহম্মেদ, সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন, তালুকদার রিয়াদ, সহ-সভাপতি নয়ন হাসান, সাধারণ সম্পাদকরাসিব রানা, সাংগঠনিক সম্পাদক আল-আমিন মাহমুদ, ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, হাসিব, চঞ্চল হামিদ। সংগঠনের বর্তমান সদস্য সংখ্যা ৫০ এর ও অধিক।