স্টাফ রিপোর্টার
মৃত্তিকা রাশেদ এর “শিল্প নির্দেশনায়” স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দেশি ভূতের গাল-গপ্পো’ আসছে ঈদের ষষ্ঠ দিন দীপ্ত টিভির পর্দায় রাত ১১টা ৪৫ মিনিট। একই সাথে দেশের অন্যতম জনপ্রিয় ওটিটি মাধ্যম বায়োস্কোপ-এ চলচ্চিত্রটি দেখা যাবে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির মূল ভাবনা ও পরিচালনায় আছেন রওনাকুর সালেহীন। চিত্রনাট্য ও ডায়লগ লিখেছেন রাবী আহমেদ। বর্তমান প্রেক্ষাপটে বাংলা সাহিত্যের ভূতদের অবস্থান নিয়েই মূলত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প এগিয়ে গিয়েছে। একই সাথে হরর সাহিত্যে লেখকদের নানা টানাপোড়ন এর কথাও এখানে ভিন্ন উপায়ে উপস্থাপন করা হয়েছে।

গল্পের মূলভাব প্রকাশে এবং নাটকীয় পরিবেশ তৈরিতে সেট ডিজাইন এবং শিল্প নির্দেশনার জুড়ি নেই। এ সম্পর্কে শিল্প নির্দেশক মৃত্তিকা রাশেদ বলেন, ‘গল্পের সাথে সামঞ্জস্যপূর্ণ আবহ তৈরি করতে নিখুঁতভাবে সেট ডিজাইন করার চেষ্টা করেছি। এবং প্রধান চরিত্রের ঘর, বুকশেলফ ও তাতে রাখা লেখকের স্বরচিত বইয়ের সম্ভার তার ব্যক্তিত্বের প্রতিফলন হিসেবেই দেখিয়েছি। সবকিছু মিলেয়ে চলচ্চিত্রটি দর্শকদের নান্দনিক তৃষ্ণা মেটাবে বলে আশা রাখি’।

আলফা-আই এর ব্যানারে নির্মিত ‘গল্পকল্পদ্রুত’ সিরিজের আওতায় এই শর্ট ফিল্মের প্রডিউসার শাহরিয়ার শাকিল এবং ক্রিয়েটিভ প্রডিউসার আনিমেষ আইচ। এছাড়াও সহকারী শিল্প নির্দেশক হিসেবে ছিলেন শাজনীন রহমান।