স্টাফ রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার কৃতি সন্তান সাব্বির আল হাসান কাইয়ুম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্র।

গত ফেব্রুয়ারিতে বিজয় একাত্তর হল শাখা, ছাত্রলীগের সভাপতি পদে সজীবুর রহমান সজীব এবং আবু ইউনুসকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠিত হওয়ার প্রায় সাত মাস পর সোমবার তা কমিটি পূর্ণাঙ্গ করা হয়।

গত ২৬ সেপ্টেম্বর ২০২২, রোজ সোমবার দুপুর ২.৩০ মিনিটে বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের ১৭১ সদস্য পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হল কমিটির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়,উক্ত কমিটিতে সাব্বির আল হাসান কাইয়ুম ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

রাজনীতির পাশাপাশি সাব্বির এলাকায় শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি এলাকার গরীব ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার লক্ষ্যে বিভিন্ন উৎসাহ মূলক কাজ করছেন। তিনি ঢাকাস্থ মোহনগঞ্জ ছাত্রকল্যাণ সমিতির যুগ্ন-সাধারন সম্পাদক।

বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাধারণ কর্মীদের প্রিয় মুখ সাব্বির আল হাসান কাইয়ুম বলেন,
“বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ও দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সারাজীবন কাজ করে যাব৷ আগামী নির্বাচনে যুদ্ধাপরাধী শক্তিকে পরাজিত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় নিশ্চিতে স্ব-অবস্থান থেকে যথাসাধ্য অবদান রাখাই আমার পরবর্তী লক্ষ্য। কৃতজ্ঞতা আমার নেতা জনাব সজীবুর রহমান সজীবের প্রতি।”

উলেখ্য যে, ২০১৭ সালের পর প্রায় ৫ বছর পর কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হলের মধ্যে বিজয় একাত্তর হলের কমিটি সর্বপ্রথম পূর্ণাঙ্গ করা হয়েছে।