নিজস্ব প্রতিবেদক-

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প থেকে ঘর পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ভূয়া সাংবাদিক দম্পতি’কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 
গ্রেফতারকৃতরা হলেন, মো. সুমন হাওলাদার ওরফে সুমন  উদ্দিন ওরফে ইদ্রিস আলী (৪০)  ও তার স্ত্রী মোছা. পলি আক্তার (৩৫)। উভয়ের বাড়ি পটুয়াখালী জেলা বলে জানা যায়।
আজ বুধবার দুপুরে এলিট ফোর্স র‌্যাব-৪ এর (অপস অ্যান্ড মিডিয়া) শাখার সার্জেন্ট মো. আমান উল্লাহ  বাসসকে এসব তথ্য জানান।
আমান উল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে ঢাকা জেলার  সাভারের রাজাসন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 
গ্রেফতারকৃতরা বিভিন্ন টিভি সাংবাদিক পরিচয়ে এবং ‘নগর অংশীদারীত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ প্রকল্প’, ‘নারী প্রগতি সংসদ’ ও ‘নারী উন্নয়ন কমিটি’ নামে ভূয়া প্রকল্প ও সমিতির প্রলোভন দেখিয়ে লোকজনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন বলে র‌্যাব সূত্রে জানা যায়।
তিনি আরও জানান, এসময় তাদের নিকট থেকে ৪০ টি পাশ বই, ২ টি রেজুলেশন বই, ৪ টি রেজিষ্টার, আবেদন ফরম-৩৮ টি, ৯ টি সীল, আইডি কার্ড-৯ টি, ১শ’ টি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ২ টি মোবাইল ফোন জব্দ করা হয়। 
সুমন ও পলি আক্তার (স্বামী- স্ত্রী) নিজেদেরকে আন্তর্জাতিক সংস্থার এনজিও’র উধ্বর্তন কর্মকর্তার পরিচয় দিতেন। কখনও বিভিন্ন সংবাদপত্রের ভূয়া আইডি কার্ড দেখিয়ে নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা নিতেন। 
র‌্যাবের এ কর্মকর্তা জানান, পলি আক্তার  প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্প থেকে ঘর পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে নগর অংশীদারীত্বের মাধ্যমে দারিদ্র প্রকল্পে (ইউপিপিআর), নারী প্রগতি সংসদ ইত্যাদি সংগঠনের নামে ভূয়া পাশ বই তৈরি করে বিভিন্ন নারী সদস্যের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। 
এ দম্পতিকে সাভার থানায় সোপর্দের পর তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।