অমৃত রায়, জবি প্রতিনিধি
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্লিন ক্যাম্পাস ক্যাম্পেইনএ শিক্ষার্থীদের স্বেচ্ছামূলক অংশগ্রহণে ক্যাম্পাস পরিচ্ছন্ন কার্যক্রম গত ৭, ৮ ও আজ ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে। কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে আজ উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, ট্রেজারার, প্রক্টর সহ শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অভিভাবকবৃন্দ।
উক্ত অনুষ্ঠানে কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করে পরিবেশ উন্নয়ন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কমিটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নানা রকম দিকনির্দেশনা উপস্থাপন করে।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কমিটির আহ্বায়ক ড. আব্দুর কাদের শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এবং বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানিয়ে নানা দিকনির্দেশনা দেন।

মাননীয় উপাচার্য অধ্যাপক ড.ইমদাদুল হক বলেন, শিক্ষার্থীদের এমন কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়।এমন কার্যক্রমকে নিয়মিত পরিচালনা করা ও পদক্ষেপ গ্রহণের ক্ষেত্রে এগিয়ে আসার জন্যও তিনি আহ্বান জানান।
বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড কামালউদ্দীন আহমদ বলেন, বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলে দ্রুত সমাধানে কাজ করা হচ্ছে খুব শীঘ্রই। লিফট সমস্যা, পরিচ্ছন্নতার সমস্যা সব খুব দ্রুতই সমাধান করা হবে। এর মধ্যে এ ধরনের পদক্ষেপ গ্রহণের জন্য সকলকে শুভেচ্ছাও জানান তিনি।