খেলা ডেস্ক-সব ধরনের ক্রিকেট থেকে  অবসরের ঘোষণা দিলেন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিস। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া দল টাইটান্স দলের কোচিংয়ে যুক্ত হওয়ার আগে ১২ বছরের  ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি ঘোষনা করলেন মরিস।
সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের অবসরের ঘোষনা দিয়ে মরিস ক্যাপশনে লিখেন, ‘আমার এই যাত্রায় যারা বড় বা ছোট, যে-ই ভূমিকাই রেখেছেন তাদের সবাইকে ধন্যবাদ। এটা ছিল মজার একটি পথচলা।’
দেশের হয়ে সর্বশেষ ২০১৯ সালের বিশ^কাপে খেলেছিলেন মরিস। আসরে দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। দেশের হয়ে তিন ফরম্যাটে ৬৯ ম্যাচে ৯৪ উইকেট নিয়েছেন মরিস। 
ব্যাট হাতে লোয়ার অর্ডারে  দ্রুত রান তুলতে বিশেষভাবে  পরিচিত ছিলেন  ৩৪ বছর বয়সী মরিস। কিন্তু ব্যাট হাতে দলের জন্য খুব বেশি অবদান রাখতে পারেননি তিনি। ৪ টেস্টে ১৭৩, ৪২ ওয়ানডেতে ৪৬৭ ও ২৩টি টি-টোয়েন্টিতে ১৩৩ রান করেন মরিস। 
২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পথচলা শুরু হয় মরিসের। পরের বছর ওয়ানডে অভিষেক ঘটে তার। আর ২০১৬ সালে প্রথম টেস্ট খেলতে নামেন তিনি। দেশের হয়ে মাত্র ৪ টেস্ট খেলেছেন মরিস। 
২০১৫ সালে আইপিএল নিলামে মরিসকে সোয়া ৬ লাখ মার্কিন ডলারে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। তার ভিত্তি মূল্য ছিলো ২০ হাজার মার্কিন ডলার। পরের বছর, ২০১৬ সালে দিল্লি ডেয়ারডেভিলস ৭ কোটি রুপিতে মরিসকে দলে নেয়। ২০২০ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে ১০ কোটি রুপিতে ও ২০২১ সালে রাজস্থান রয়্যালস সোয়া ১৬ কোটি রুপিতে মরিসকে দলে নেয়। টুর্নামেন্টের নিলাম ইতিহাসে সর্বোচ্চ মূল্যে বিক্রি হন মরিস।