নিজস্ব প্রতিবেদক
ঈদ আনন্দের এই যাত্রায় বাড়তি মাত্রা যোগ করতে ঘুরে আসতে পারেন ঢাকার অদূরে সাভারে অবস্থিত বিনোদন কেন্দ্র ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স। বিশ্বমানের বিনোদন সেবা, এক্সসাইটিং সব রাইড নিয়ে তৈরি করা হয়েছে ফ্যান্টাসি কিংডম। আকর্ষণীয় এই থিম পার্কটি ইতোমধ্যে ভ্রমণপিপাসু মানুষের মাঝে বিনোদনের অন্যতম একটি মাধ্যম হয়ে উঠেছে। দুরন্তগতিতে ছুটে চলা রাইড রোলার কোস্টার এই পার্কের সবচেয়ে রোমাঞ্চকর রাইডগুলোর মধ্যে একটি। তাছাড়া রোলার কোস্টার এর পাশাপাশি আরও রয়েছে, শান্তা মারিয়া, ম্যাজিক কার্পেট, ইজিডিজি, জায়েন্ট স্প্যাল্শ সহ এক্সাইটিং সব রাইড। যা আপনার ঈদের ছুটিকে করবে প্রানোচ্ছ্বল। এছাড়া এখানে যে শুধু প্রাপ্তবয়স্কদের সব রাইড তা কিন্তু নয়। ছোট্ট সোনামণিদের জন্য রয়েছে বর্ণিল সব গেম জোন এবং মজার মজার রাইড।
উপচে পড়া কর্মব্যস্ততার এক ঘেয়েমি কে পেছনে ফেলে সুবিশাল জলরাজ্যে বিনোদনের এক সুবর্ন সুযোগ হলো ওয়াটার কিংডম। কৃত্রিমভাবে সৃষ্ট উত্তাল ঢেউয়ের তৈরি ওয়াটার কিংডমের সবচেয়ে জনপ্রিয় রাইড ওয়েভ পুল। এছাড়া স্লাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্লাইড, লেজি রিভার, মাল্টি স্লাইড, ওয়াটার ফল, ডুম স্লাইড, লস্ট কিংডম, ড্যান্সিং জোনসহ মজাদার সব রাইড তো থাকছেই। যা আপনার আনন্দের মাত্রা দ্বিগুণ করবে।

দেশের ঐতিহ্যবাহী স্থাপনা ও চমৎকার সব রাইড নিয়ে নির্মিত হয়েছে হেরিটেজ কর্ণার। খুব কাছ থেকে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি এখানে রয়েছে চমৎকার কিছু রাইডে চড়ার সুযোগ। পার্কে নির্মিত সেসব ঐতিহ্যবাহী স্থাপনার মধ্যে উল্লেখযোগ্য – জাতীয় স্মৃতিসৌধ, আহসান মঞ্জিল, চুনাখোলা মসজিদ, কান্তজীর মন্দির, জাতীয় সংসদ ভবন, ষাটগম্বুজ মসজিদ, পাহাড়পুর বৌদ্ধবিহার।

এছাড়া রয়েছে ফরমুলা ওয়ান রেসিং এর আদলে তৈরি বাংলাদেশের সর্ব-প্রথম গো কার্ট ট্যাক এক্সট্রিম রেসিং। যারা রেসিং করতে পছন্দ করেন তাদের জন্য এক্সট্রিম রেসিং বেষ্ট অপশন । ছোট ছোট চার চাকার প্রায় মাটি ছুঁই ছুঁই এই রেসিং কারগুলো আপনাকে দেবে রেসিংয়ের এক রোমাঞ্চকর অভিজ্ঞতা।
ব্যস্ত জীবনের কর্মমুখর দিনগুলোর ক্লান্তি দূর করে, নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে শহরের বাইরে কোলাহল মুক্ত পরিবেশে নির্মল বিনোদনের জন্য ফ্যান্টাসি কিংডম হোক আপনার প্রথম পছন্দ । তাই এবারের ঈদে আপনার পরিবার,বন্ধু-বান্ধব ও প্রিয়জনদের নিয়ে আসুন ফ্যান্টাসি কিংডম আর হারিয়ে যান ফ্যান্টাসি কিংডমের দুনিয়ায়।

এবারের ঈদ উপলক্ষে পার্ক কর্তৃপক্ষ দর্শনার্থীদের বাড়তি বিনোদনের জন্য, ঈদ পরবর্তী ৭ দিনের বিশেষ আয়োজন করেছে যার মধ্যে জমজমাট কনসার্ট, ফ্যাশন শো, ডিজে শো, গেম শো, অন্যতম।