স্টাফ রিপোর্টার
একজন চিত্রশিল্পীর জীবনের কিছু কথা নিয়ে নির্মাণ হচ্ছে নারী বিষয়ক স্বল্প দৈর্ঘ্য প্রমাণ্য চলচ্চিত্র “Tales of the artist” যেটা কিনা আরনিয়া অরিনের প্রথম নির্দেশনায় চলচ্চিত্র।
চলচ্চিত্রে একজন নারী চিত্রশিল্পী আতিয়া আঞ্জুম আনিকাকে ক্যামেরায় বন্দী করা হয়। যেখানে নারী চিত্রশিল্পীর জীবনের নানা ঘটনা চলে আসেন। এই চলচ্চিত্র নির্মাণে প্রোডাকশনের সময় বিশেষ সহযোগীতা করেছেন’ চৌধুরী স্বপ্নীল।
চলচ্চিত্রের প্রথম পরিচালনা ছাড়াও প্রথম চিত্রগ্রাহকের কাজ করেছেন আরনিয়া অরিন নিজেই। বাংলাদেশের সব থেকে বড় চলচ্চিত্র আসর ‘ঢাকা ইন্টারনেশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ ২০২৩ এ আয়োজন হলে সেই আয়োজনের মাধ্যমে এই স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রটি পর্দায় প্রথম প্রদর্শন করতে চান পরিচালক নিজে।
কাজ করার অভিজ্ঞতা সম্পর্কে নারী পরিচালক বলেন, “নিজেকে একজন সফল নারী নির্মাতা হিসেবে দেখতে চাই, তাই নারী বিষয়ক এমন এক নির্মাণের প্রদক্ষেপ নেয়া।
“Tales of the artist” এটা আমার প্রথম নির্দেশনা ও চিত্রগ্রহণের কাজ। চেষ্টা করেছি নিজেকে এই চলচ্চিত্রে পরিপূর্ণ দেয়ার। শুধু সামনে এগিয়ে যেতে চাই– এটাই ইচ্ছা।”
Tales of the artist’ প্রমাণ্য স্বল্প দৈর্ঘ্যটি চলচ্চিত্রটি পোস্টম্যান প্রোডাকশনের সহযোগীতায় এবং ব্যানারে নির্মাণ হয়েছে। বর্তমানে পোস্ট-প্রোডাকশনের কাজ চলছে চলচ্চিত্রটির।