নিজস্ব প্রতিবেদক

তেজগাঁও কলেজ থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের তিনদিন ব্যাপি যাত্রাপালা অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেন, আমাদের সংস্কৃতি অনেক সমৃদ্ধ, আমাদের কেউ দমিয়ে রাখতে পারবে না।

২৮ ফেব্রুয়ারি তেজগাঁও কলেজের প্রিন্সিপাল আব্দুর রশীদ অডিটোরিয়ামে “রাজিয়া সুলতান” ঐতিহাসিক যাত্রাপালার মঞ্চায়ন করা হয়। উক্ত মঞ্চায়নে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ,নাট্যজন লিয়াকত আলী লাকী,অধ্যাপক ওয়াহিদা মল্লিক জলি,অধ্যাপক রহমত আলী প্রমুখ।

এসময় বক্তারা বলেন বাংলা সংস্কৃতিকে ধরে রাখতে হবে , বাংলা সংস্কৃতিকে লালন করতে হবে তরুণ প্রজন্মকে। রাজিয়া সুলতান যাত্রাপালায় প্রেক্ষাপট ভারতীয় উপমহাদেশের প্রথম মুসলিম নারী শাসক রাজিয়া সুলতান এর জীবন কাহিনী, ক্ষমতা গ্ৰহণ, সাম্রাজ্য শাসন সবশেষ পরিণতি যুদ্ধে পরাজয় ও মৃত্যুর কাহিনী। পোশাক, মঞ্চসজ্জা, আলোকসজ্জা ও অভিনয়ের মাধ্যমে ত্রয়োদশ শতকের দিল্লি সালতানাতের ঐতিহ্যের ধারাটি তুলে ধরা হয়। যাত্রাপালাটি আগামী ০১ ও ০২ মার্চ তারিখেও মঞ্চায়ন করা হবে তেজগাঁও কলেজের প্রিন্সিপাল আব্দুর রশীদ অডিটোরিয়ামে।